যুক্তরাষ্ট্রকে উড়িয়ে বিশ্বকাপের সুপার সিক্সে বাংলাদেশ

  ক্রীড়া প্রতিবেদক
  প্রকাশিতঃ বিকাল ০৫:১০, শনিবার, ২৭ জানুয়ারি, ২০২৪, ১৩ মাঘ ১৪৩০

২৯১ রানের পাহাড় নিয়ে নিজেদের ব্যাটিং ইনিংস শেষ না হতেই বাংলাদেশের জয় প্রায় নিশ্চিত হয়ে যায়। এটি অনুমিতই ছিল যে ক্রিকেটে ‘আনকোরা’ যুক্তরাষ্ট্রের জন্য যে লক্ষ্যটা কঠিন হবে। শেষ পর্যন্ত তাই হয়েছে। ওপেনার প্রণব চেত্তিপ্লায়ামের লড়াইয়ের পরও হারতে হয়েছে তাদের। ১২১ রানের জয় নিয়ে বাংলাদেশ পৌঁছে গেছে সুপার সিক্সে।

শুক্রবার (২৬ জানুয়ারি) ব্লুমফন্টেইনে গ্রুপপর্বের শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রকে এক কথায় উড়িয়েই দিল বাংলার যুবারা। শুরুতে ব্যাট করে ২৯২ রানের টার্গেট ছুড়ে যুক্তরাষ্ট্রকে অলআউট করে ১৭০ রানে। তার পথ ধরে ১২১ রানের বিশাল জয়ে যুব বিশ্বকাপের সুপার সিক্সে জায়গা করে নিল বাংলাদেশ। মাহফুজুর রহমান রাব্বি নেন ৪ উইকেট। তার আগে আরিফুল ইসলাম করেন শতরান।

যদিও বাংলাদেশি বোলারদের বেশ ভুগিয়েছে যুক্তরাষ্ট্র। ১১ রানে প্রথম উইকেট পড়লেও পরের উইকেটের জন্য অপেক্ষা করতে হয় ২৩.৩ ওভার অব্দি। ৮৬ রানে এসে পরের উইকেট হারায় তারা। ওপেনার প্রণব চেট্টিপালায়ম চিন্তায় ফেলে দেন। 
তবে তিনি দলীয় ৯১ রানে তিনি ৫৭ রানে ফেরার পর ব্যাটিংয়ে ধ্বস নামে যুক্তরাষ্ট্রের। মাঝে উৎকর্ষ শ্রীবাস্তবর ৩৭ রান করেন। ৪৭.১ ওভারে যুক্তরাষ্ট্র গুটিয়ে যায় ১৭০ রান করে। বাংলাদেশ অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বির তুলেন ৪ উইকেট।

টসে হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশের দুই ওপেনার আদিল বিন সিদ্দিক ও আশিকুর রহমান শিবলি দেখে খেলতে থাকেন। ২৮ বলে ১৩ রান করে সিদ্দিক ফেরার পর শিবলি ফেরেন ৪৫ বলে ২৭ রানে। রিজওয়ান ৪০ বলে ৩৫ রান করে আউট হন। ৯৪ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ।

চতুর্থ উইকেটে আরিফুল ও আহরার পথ দেখান। তাদের জুটিতে স্কোরবোর্ডে জমা হয় ১২২ রান। ফিফটির কাছে গিয়ে ৪৯ বলে ৪৪ রান করে আহরার ফিরলে শিহাব জেমসকে নিয়ে সেঞ্চুরি তুলে নেন আরিফুল।

১০৩ বলে ৯ চারে ১০৩ রান করে সাজঘরে ফেরার আগে দলকে রেখে যান শক্ত অবস্থানে। সেই অবস্থানটাকে আরও ভালো পর্যায়ে নিয়ে যান শেষের ব্যাটাররা। বাংলাদেশের ইনিংস থামে ৭ উইকেটে ২৯১ রানে।

এই জয়ে বিশ্বকাপের সুপার সিক্সে পা রাখল বাংলাদেশ।

Share This Article

যারা একবেলা ভাত খেতে পারতো না, তারা এখন চারবেলা খায়: প্রধানমন্ত্রী

সাপ্তাহিক দর বৃদ্ধির নেতৃত্বে রিলায়ান্স ওয়ান দ্যা ফার্স্ট স্কিম অব রিলায়ান্স ইন্সুরেন্স মিউচুয়াল ফান্ড

সাপ্তাহিক দর পতনের নেতৃত্বে ডাচ্-বাংলা ব্যাংক

সাপ্তাহিক লেনদেনের নেতৃত্বে ইজেনারেশন লিমিটেড

বৃহস্পতিবার ব্লক মার্কেটে লেনদেনের নেতৃত্বে ন্যাশনাল ব্যাংক

বৃহস্পতিবার দর পতনের নেতৃত্বে সোনালী পেপার

বৃহস্পতিবার দর বৃদ্ধির নেতৃত্বে এমবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড

বৃহস্পতিবার লেনদেনের নেতৃত্বে এশিয়াটিক ল্যাবরেটরিজ

ডলার কারসাজিতে চ্যাম্পিয়ন পূবালী ব্যাংক

যারা ধর্ম নিয়ে রাজনীতি করে, তাদের মুখোশ খোলার সময় এসেছে: মোদি