দ্বাদশ জাতীয় নির্বাচন নিয়ে যা ভাবছেন প্রবাসীরা

  নিজস্ব প্রতিবেদক
  প্রকাশিতঃ সকাল ১০:৪১, মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩, ১১ পৌষ ১৪৩০

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে প্রবাসীদের মধ্যেও উত্তেজনা বিরাজ করছে। কাজের ফাঁকে–অবসরে রুমে, চায়ের দোকানে কয়েকজন মিলিত হলে শুরু হয় সংসদ নির্বাচন নিয়ে আলোচনা। চলে নানা হিসাব-নিকেশ।

সব প্রার্থীকে নির্বাচনের মাঠে প্রচার ও অংশগ্রহণে সুষ্ঠু, প্রতিদ্বন্দ্বিতামূলক ও উৎসবমুখর পরিবেশে নির্বাচন দেখার প্রত্যাশা প্রবাসীদের। মধ্যপ্রাচ্যসহ অনেক দেশের রাজনৈতিক সংগঠনের প্রবাসী নেতারা নিজের পছন্দের দলে মনোনীত প্রার্থীকে বিজয়ী করতে ছুটি নিয়ে দেশে এসেছেন।

তবে দীর্ঘদিন প্রবাসে অবস্থান করার কারণে স্বল্প সময়ের জন্য ছুটিতে এসে অনেকেরই ভোটার হওয়ার সুযোগ থাকে না। অনেক প্রবাসী জনসংযোগ সভা সেমিনারে অংশগ্রহণ করতে দেখা গেলেও জাতীয় পরিচয়পত্র না থাকায় ভোট দেওয়ার স্বাদ মিটবে না অনেকেরই। ছুটিতে আসা প্রবাসীদের দ্রুত সময়ে এনআইডি সেবা প্রদানের দাবি জানান ছুটিতে আসা অনেক প্রবাসীরা।

কুয়েত প্রবাসী আবদুল্লাহ আল মামুন গণমাধ্যমকে জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিতে এসেছি। আমি যেন আমার পরিবার নিয়ে সুন্দরভাবে ভোট দিতে পারি, কোনো ধরণের বিশৃঙ্খলা যাতে না হয়, নির্বাচন কমিশনের প্রতি এই প্রত্যাশা করেন প্রবাসীরা।

যদিও এখন পর্যন্ত বিএনপি নির্বাচনে না এলেও নৌকা প্রতীকের বিপরীতে বেশিরভাগ আসনে রয়েছে সরকারদলীয় স্বতন্ত্র প্রার্থী। প্রবাসীদের তীক্ষ্ণ দৃষ্টি  এখন কে হারে, আর কে জিতে—ঐ দিকে।

Share This Article

যারা একবেলা ভাত খেতে পারতো না, তারা এখন চারবেলা খায়: প্রধানমন্ত্রী

সাপ্তাহিক দর বৃদ্ধির নেতৃত্বে রিলায়ান্স ওয়ান দ্যা ফার্স্ট স্কিম অব রিলায়ান্স ইন্সুরেন্স মিউচুয়াল ফান্ড

সাপ্তাহিক দর পতনের নেতৃত্বে ডাচ্-বাংলা ব্যাংক

সাপ্তাহিক লেনদেনের নেতৃত্বে ইজেনারেশন লিমিটেড

বৃহস্পতিবার ব্লক মার্কেটে লেনদেনের নেতৃত্বে ন্যাশনাল ব্যাংক

বৃহস্পতিবার দর পতনের নেতৃত্বে সোনালী পেপার

বৃহস্পতিবার দর বৃদ্ধির নেতৃত্বে এমবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড

বৃহস্পতিবার লেনদেনের নেতৃত্বে এশিয়াটিক ল্যাবরেটরিজ

ডলার কারসাজিতে চ্যাম্পিয়ন পূবালী ব্যাংক

যারা ধর্ম নিয়ে রাজনীতি করে, তাদের মুখোশ খোলার সময় এসেছে: মোদি