আইএসের মেরুদণ্ড ভেঙে দিল ভারত!

  আন্তর্জাতিক ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১১:৩২, বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪, ৭ চৈত্র ১৪৩০

ইসলামিক স্টেটের (আইএস) ভারতীয় শাখার প্রধান হারিস ফারুকিকে আসামে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশ থেকে সীমান্ত পেরিয়ে নাশকতার পরিকল্পনায় থাকা দুই যুবককে গ্রেপ্তার করেছে আসাম পুলিশ। এদের মধ্যে একজন আইএসের ভারতীয় শাখার প্রধান। গ্রেপ্তার অপরজনও জঙ্গিগোষ্ঠীটির শীর্ষ নেতা।  

পুলিশ জানিয়েছে, গোয়েন্দাদের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পুলিশের একটি দল ধুবড়ি সেক্টরে সন্দেহভাজনদের গ্রেপ্তারে অভিযান চালায়। সীমান্ত পেরিয়ে অনুপ্রবেশের সময়েই ধরা পড়েন হারিস ও তাঁর সহযোগী।

এক বিবৃতিতে আসাম পুলিশের প্রধান জনসংযোগ কর্মকর্তা প্রণবজ্যোতি গোস্বামী বলেন, দুজনকেই গ্রেপ্তার করে গুয়াহাটিতে স্পেশাল টাস্ক ফোর্সের (এসটিএফ) অফিসে নিয়ে আসা হয়েছে।

তিনি জানান, ফারুকি উত্তরাখণ্ডের দেরাদুনের বাসিন্দা এবং গ্রেপ্তার আরেক ব্যক্তির নাম রেহান। তিনি হরিয়ানার পানিপথের বাসিন্দা। ধর্মান্তরিত হওয়ার আগে তাঁর নাম ছিল অনুরাগ সিং। রেহানের স্ত্রী বাংলাদেশি নাগরিক।

এসটিএফ জানিয়েছে, এই দুজনের বিরুদ্ধে নয়াদিল্লির ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) এবং লখনউয়ের অ্যান্টি টেররিস্ট স্কোয়াডে (এটিএস) বেশ কয়েকটি মামলা রয়েছে। অভিযুক্তকে পরবর্তী আইনি প্রক্রিয়ার জন্য এনআইএর কাছে হস্তান্তর করা হবে। 

Share This Article

সাপ্তাহিক দর বৃদ্ধির নেতৃত্বে রিলায়ান্স ওয়ান দ্যা ফার্স্ট স্কিম অব রিলায়ান্স ইন্সুরেন্স মিউচুয়াল ফান্ড

সাপ্তাহিক দর পতনের নেতৃত্বে ডাচ্-বাংলা ব্যাংক

সাপ্তাহিক লেনদেনের নেতৃত্বে ইজেনারেশন লিমিটেড

বৃহস্পতিবার ব্লক মার্কেটে লেনদেনের নেতৃত্বে ন্যাশনাল ব্যাংক

বৃহস্পতিবার দর পতনের নেতৃত্বে সোনালী পেপার

বৃহস্পতিবার দর বৃদ্ধির নেতৃত্বে এমবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড

বৃহস্পতিবার লেনদেনের নেতৃত্বে এশিয়াটিক ল্যাবরেটরিজ

ডলার কারসাজিতে চ্যাম্পিয়ন পূবালী ব্যাংক

যারা ধর্ম নিয়ে রাজনীতি করে, তাদের মুখোশ খোলার সময় এসেছে: মোদি

শ্রমিকরা ঈদ বোনাস কবে পাবেন, জানালেন শ্রম প্রতিমন্ত্রী